আগুনের মতো জ্বলে উঠুন

আজ আমি আপনাদের এমন কিছু কথা বলব যা আপনাদের মনের শক্তি আনতে সাহায্য করবে আজ হয়তো আপনি এটা ভাববেন যে আপনি খুব একা কিন্তু না বন্ধু আপনি একা নন আপনার কাছে রয়েছে অনেক কিছু আপনার মন, আপনার বুদ্ধি, আপনার সাহস, আপনার শিক্ষা, আপনার সরলতা, অনেক কিছু রয়েছে আপনার কাছে। 

তাই আপনি কখনো নিজেকে একা ভাববেন না একটা কথা মনে রাখবেন বন্ধু এই যে শক্তিগুলো আপনার কাছে রয়েছে এগুলো কে আপনি কাজে লাগান। আপনি নিজেকে ধারালো তৈরি করুন নিজেকে আগুন তৈরি করুন। 

আপনার আগুন হওয়াটা দরকার আপনি যদি নরম শান্ত স্বভাবের হন, তাহলে সবাই আপনার সরলতার সুযোগ নেবে আর যদি আপনি ধারালো হোন আপনি যদি আগুনের মত নিজেকে তৈরি করেন তাহলে আপনাকে কেউ ছোঁয়ার আগে দশবার ভাববে আপনাকে কেউ আঘাত করার আগে হাজারবার চিন্তা করবে তাই বন্ধু নিজেকে কঠিন ভাবে তৈরি করুন। 

আপনাকে যদি কেউ আঘাত করতে চায় তাহলে আপনি চিৎকার করে তাকে বলুন “ তুই আমাকে আটকানোর চেষ্টা করে তো দেখ আমি দেখিয়ে দেবো তুফান কাকে বলে”, “তুমি আমায় ভাঙার চেষ্টা করে তো দেখ আমি দেখিয়ে দেব পাথর কাকে বলে” , “তুই আমাকে একবার অতল জলে তলিয়ে তো দেখ আমি দেখিয়ে দেবো চেষ্টা কাকে বলে”, 

“তুই যখন আমাকে আঘাত করতে করতে ক্লান্ত হয়ে যাবি তখন দেখিয়ে দেব ধৈর্য আমায় ঠিক সেই ভাবে পাহারা দিচ্ছে” । “ আমি জগত তৈরি করতে পারি, জগত আমাকে তৈরি করতে পারবে না” তুই যখন আমায় আঘাত করতে করতে থেমে যাবে আমি সেইভাবে তখনো দাঁড়িয়ে থাকবো। তুই পাপের সমুদ্র হতে পারিস আঘাতের সাগর হতে পারিস, আমি কিন্তু ধৈর্যের কিনারা আর জেনে রাখ তোকে কিন্তু কিনারা নিচে সারাজীবন থাকতে হবে। “ তুই আমার চরিত্রের উপর প্রশ্ন তুলে দেখ আমি দেখিয়ে দেব বিশ্বাস কাকে বলে ”। 

আমি একলা সফর করছি যারা স্বার্থের জন্য জুড়ে ছিল তারা আমায় ছেড়ে চলে গেছে। 

তুই আমায় একা করে দেখ না আমি তোকে চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেবো একা লড়াই করা কাকে বলে। “তুই আমায় অন্ধকারে ছেড়ে দেখ আমি তোকে দেখিয়ে দেবো অন্ধকারকে কিভাবে বন্ধু বানিয়ে নিয়ে তার সঙ্গে চলতে হয়”। 

আমি একলা রয়েছি কিন্তু ক্ষমতাহীন নই, আমি একলা রয়েছে কিন্তু দিক শুন্য নয়। 

আমি একলা কিন্তু আমি ব্যর্থ নই হ্যাঁ আমি একলা কিন্তু আমি পিছিয়ে নেই। আমি একলা কিন্তু কোন স্বার্থ নেই হ্যাঁ আমি একলা কিন্তু লক্ষ্য পূরণের রাস্তায় আমি এগিয়ে চলেছি। আমি একা কিন্তু আমার মধ্যে অফুরন্ত সাহস রয়েছে, রয়েছে অফুরন্ত জোশ। কিন্তু আমার মধ্যে ধৈর্য রয়েছে। 

হ্যাঁ আমি একলা কিন্তু আমার নিজের সিদ্ধান্তের উপরে আমার বিশ্বাস রয়েছে আমি থেমে যায়নি আমি লড়াই করে চলেছি আমি এগিয়ে চলেছি। তুই আমার সামনে পাহাড় রাখতে পারিস কিন্তু শোন যে স্বর্গের সিঁড়িতে ওঠার ক্ষমতা রাখে তার সামনে পাহাড় কিছুই না। 

আমার ওপর আঙুল তোলার আগে তুই নিজে একবার নিজের দিকে তাকিয়ে দেখ আর আমার দিকে আঙুল তুলতে তুলতে তুই কোন দিন নিজেই আমার সত্যির কাছে হেরে যাবি। 

শুধু একটু সময় লাগবে শুধু একটু রাতের ঘুম কে বিসর্জন দিতে হবে আমাকে। শুধু একটু ঘাম আমাকে ঝরাতে হবে তারপর দেখিস। আর হ্যাঁ আমি চলতে চলতে যদি পড়ে যাই মানুষ আমাকে মূর্খ বলবে না, আমায় আত্মত্যাগী বলবে। আমার ভাবনাকে ভয় নয় সাহস বলবে আর হ্যাঁ তুই আমায় অনেক প্রশ্ন করেছি এবার আমি জবাব দেবো তোকে আমার কাজের দ্বারা। আমার সাথে কেউ চলবে সে আসা আমি অনেকদিন আগেই ছেড়ে দিয়েছি কাউকে বিশ্বাস ও করি না।

দুনিয়ার কাছ থেকে নিজের ভাবনাকে আমি সরিয়ে কবেই আমি নিজের পথে নিজেকে চালিয়ে নিয়ে জেতে সুরু করেছি। আর হ্যাঁ আমি সত্যি ছিলাম আর আমার ভাবনাটা ও ঠিক ছিল। আমার সাহস বজ্রের মতো কঠিন ছিল আর হ্যাঁ আমি কখনো কারোর খারাপ চাইনি। আর সত্যি বলতে আমি কখনো কারো সাথে বিশ্বাসঘাতকতা করিনি। কিন্তু তুই কখনো বুঝতে চাসনি তুই কখনো বুঝতে পারিস নি তো চল এবার আমি একাই লড়াই করবো একাই দৌড়োবো আর সবশেষে জিৎ আমার একারই হবে। 


Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *